মিরাজ-মাহমুদুল্লাহ জোড়া ফিফটিতে স্কোর ২৭১/৭

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৭, ২০২২ সময়ঃ ৪:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৫ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক

পর পর দুই ম্যাচে টস জয়, আবার দুই ম্যাচেই টপ অর্ডার ব্যর্থ! গত ম্যাচে টস জিতে বল করেছিল বাংলাদেশ। ১৮৬ রানে আটকে দিয়ে ১ উইকেটে জয় পাওয়া বাংলাদেশের টপ অডৃার তো আজ ৬৯ রানেই ৬ উইকেট হারিয়ে শংকায় পড়ে। তারপরও বাংলাদেশ মিরাজ-রিয়াদের জোড়া ফিফটিতে ২৭১/৭-। ৬৯/৬ থেকে ২১২/৭ যেতে ১৪৩ রানের জুটি গড়লেন ৭ম উইকেটে মিরাজ-মাহমুদুল্লাহ রিয়াদ। পর দুই ম্যাচে মেহেদী হাসান মিরাজ ব্যাটিং শেখালেন নিজ দলকে আর সঙ্গে ভারতকেও। ১০০ রান করেও অপরাজিত মিরাজ।

আগের ম্যাচের মতো এবারও আনামুল হক ব্যর্থ আর আরেক ওপেনার লিটন কুমার ৭ রানে বোল্ড। তৃতীয় ব্যাটসম্যা শান্ত ওডিআইয়ের বদলে টেষ্ট খেললেন ৩৫ বলে ২১! ৫২ রানেই নেই ৩ উইকেট।

ভরসা ছিল সাকিব,মুশফিক রিয়াাদ, আফিফ আছেন। সাকিব ২০ বল খেলে ৮ রানে আউট, মুশফিব ২৪ বলে কিনা ১২ রান মাত্র! এরপর আফিফও হতাশ করলেন। ৬৯ রানে ৬ উইকেট পতন হবার পর কেউ স্কোর — অবদি কল্পনা করবে না। যেমনটা গত ম্যাচে ১৩৬ রানে ৯ উইকেট পতনের পরও শেষ জুটিতে ৫১রান যোগ হয়েছিল।

মাত্র ১৯ ওভার শেষে ৬৯ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশের ব্যাটিং লাইনের হাল ধরলেন মাহমুদুল্লাহ রিয়াদ আর গত ম্যাচের নায়ক মেহেদী হাসান মিরাজ। এই জুটির কল্যাণে বাংলাদশে খাদের কিনারা থেকে ফিরে আসে। মিরাজ যখন ৫০ বলে তৃতীয় ওডিআই ফিফটির জন্য অপেক্ষা করছেন তখন রিয়াদ ৫৫ বলে ৩৭ রানে।

যদিও ভারতের বোলারা মিরাজ-রিয়াদের জুটি ভাঙ্গতে আপ্রাণ চেষ্টা বিফলে য্য়য়। স্কোর ১৬৯/৬, ওভার ৪০ শেষ। মিরাজ করলেন ক্যারিয়ারে ওডিআই ৩য় ফিফটি। এর কিছৃটা পরে রিয়াদ করলেন ২৭তম ওডিআই ফিফটি। স্কোর ২১২ আর ওভার ৪৬.১, মাহমুদুল্লাহ ৯৬ বল খেলে ৭৭ রানে ক্যাচ দিলেন। ৬৬ রানে থাকা মিরাজের সঙ্গে এবার নাসুম। তবে নাসুম বা মিরাজ কেউ থামলেন না। ৫০ ওভার শেষ করে ২৭১ রানেই ফিরলেন মিরাজ নিজের প্রথম সেঞ্চুরির স্বাদ নিয়েই। তবে অপরাজিত থেকে।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G